1. Sohelhota@gmail.com : জি এম ফয়সাল : জি এম ফয়সাল
  2. helalnc22@gmail.com : Helal Uddin : Helal Uddin
  3. daynikbanglarkota@gmail.com : M.O. Telecom : M.O. Telecom
  4. rana016482@gmail.com : মোঃ মাসুদ রানা : মোঃ মাসুদ রানা
  5. miraz55577@gmail.com : মোঃ মিরাজ হোসেন : মোঃ মিরাজ হোসেন
  6. nabsar775@gmail.com : Nurul Absar : Nurul Absar
  7. mdosmank143@yahoo.com : Mohammad Osman : Mohammad Osman
  8. mdosmank143@gmail.com : মোহাম্মদ ওসমান : মোহাম্মদ ওসমান
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

নাইক্ষ্যংছড়ি বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাবা আয়শা খাতুন এর মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত।বাংলার কথা অনলাইন।

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৭ বার পড়া হয়েছে

 

রফিকুল ইসলাম (রিজভী), নাইক্ষ্যংছড়ি;

আধুনিক নাইক্ষ্যংছড়ির প্রতিষ্ঠাতা মরহুম হাজী ছালেহ আহমদ চেয়ারম্যান এর সহধর্মীনি, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ মহোদয়ের রত্নগর্ভা মা, নাইক্ষ্যংছড়ি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাবা আয়শা খাতুন মৃত্যুতে কোরআনে খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয় হল রুমে কোরআন খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জনাবা নাসরিন আক্তার, প্রধান শিক্ষক, নাইক্ষ্যংছড়ি বালিকা মাধ্যমিক বিদ্যালয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব মোঃ ইকবাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান জনাব নুরুল আবছার ইমন।নাইক্ষ্যংছড়ি বিজিবি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল বাশার। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আব্দুল গফ্ফর। উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের শিক্ষক ওসমান গনি, ফখর উদ্দিন, রহমত সালাম, আব্দুর রহিম, শিক্ষিকা নিগার সোলতানা, কুলসুমা আক্তারসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে মরহুমার নাতি ও অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী ফজিলাতুন্নেছা তোহফা তার বক্তব্যকালে নানীর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে ভেঙ্গে পরেন এবং বলেন, আমার নানী, নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয় নামে এটি প্রতিষ্ঠা করছেন বলেই আজ আমি সে মাধ্যমিক পড়াশোনা শেষ করতে পারছি। আমার নানি নারী হিসেবে যতটুকু পর্দাশীল হওয়া উচিত তার চেয়ে বেশি পর্দাশীল ছিলেন। আমাদের পর্দার সাথে চলার জন্য বলতেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, আমার মা এই বিদ্যালয় প্রতিষ্ঠিত করা ছাড়াও অনেক ভালো কাজ করেছেন। যখন যে যা চাইতো তিনি দিয়ে দিতেন। এসময় তিনি তার মহিয়সী মায়ের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

নাইক্ষ্যংছড়িতে এটি প্রথম স্থাপিত বালিকা বিদ্যালয়। তাই এই বিদ্যালয় নাইক্ষ্যংছড়িতে নারী শিক্ষার বা স্বাক্ষরতার গুরুত্বপূর্ণ অবদান বহণ করে। বক্তারা এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাবা আয়শা খাতুন এর আত্মার মাগফেরাত কামনা করা হয়। এবং দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

লেখাটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো লেখা
© ২০২১ বাংলার কথা । এম.ও. টেলিকম কর্তৃক সর্বস্বত্ত্ব স্বত্ত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews