1. Sohelhota@gmail.com : জি এম ফয়সাল : জি এম ফয়সাল
  2. helalnc22@gmail.com : Helal Uddin : Helal Uddin
  3. daynikbanglarkota@gmail.com : M.O. Telecom : M.O. Telecom
  4. rana016482@gmail.com : মোঃ মাসুদ রানা : মোঃ মাসুদ রানা
  5. miraz55577@gmail.com : মোঃ মিরাজ হোসেন : মোঃ মিরাজ হোসেন
  6. nabsar775@gmail.com : Nurul Absar : Nurul Absar
  7. mdosmank143@yahoo.com : Mohammad Osman : Mohammad Osman
  8. mdosmank143@gmail.com : মোহাম্মদ ওসমান : মোহাম্মদ ওসমান
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

কাপ্তাই জেটি ঘাটের বেহাল দশা!

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

কাপ্তাই জেটিঘাটের বর্তমান অবস্থা।
বিলাইছড়ি উপজেলার সমাজসেবা কর্মকর্তা সুপর্না বাড়ৈ, শিক্ষক বিপ্লব বড়ুয়া, কৃষি বিভাগের উপ সহকারী কৃষি কর্মকর্তা ডি কে রুবেল, জয়সেন তংচঙ্গ্যা তাদের কর্মস্থল, আবার কেউ বিলাইছড়ি উপজেলায় বসবাস করার সুবাধে অফিস কিংবা পারিবারিক কাজে রাঙামাটির কাপ্তাই উপজেলার জেটিঘাট এলাকা দিয়ে নৌ পথে যাতায়াত করে। কিন্ত জেটিতে নামার সিঁড়ির পথে এত বেশী ময়লার স্তুপ জামা হয়েছে, যা হতে মারাত্মক দূর্গন্ধ ছড়াচ্ছে, ফলে এই পথে চলাচলকারী যাত্রী ও জনসাধারণকে  নাকে হাত চেপে রেখে চলাচল করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন তাঁরা।

জানা যায়, প্রতিদিন শত শত যাত্রী নৌ পথে বিলাইছড়ি এবং রাঙামাটিতে যাতায়াতের জন্য এই সিঁড়ি ব্যবহার করে। এছাড়াও কাপ্তাই লেক, কাপ্তাই সেনাবাহিনী পরিচালিত লেক ভিউ পিকনিক স্পট এবং বিলাইছড়ি উপজেলার বিভিন্ন নান্দনিক ঝর্ণা উপভোগ করতে অসংখ্য পর্যটক আসা যাওয়া করে এই পথ দিয়ে। সিঁড়ির পাশে এমন দূর্গন্ধযুক্ত ময়লার স্তুপ দেখে অনেকেই এ ময়লার স্তুপের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ক্ষোভ ঝাড়তে দেখা গেছে।

কাপ্তাই জেটিঘাট বোট সমিতির লাইনম্যান শীতল সরকার  এ প্রতিবেদককে বলেন, এটা অপসারণের দায়িত্ব বাজার কমিটির। কেনোনা এই স্থানে বাজারের ময়লা ফেলা হয় বেশী। কিন্তু পরবর্তী সময় ময়লা গুলো পরিস্কারের কোন ব্যবস্থা না নেওয়ায় এমন দূর্গন্ধ ছড়ায়। যদি বাজার কমিটি ময়লা গুলো পরিষ্কারের ব্যবস্থা নিত তবে ময়লা থেকে দূর্গন্ধ ছড়াতোনা।

এদিকে কাপ্তাই জেটিঘাট বাজার সমিতির সাবেক সভাপতি লোকমান আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা অবশ্যই পরিস্কার হওয়া উচিৎ। তবে জেটির সাথে সংশ্লিষ্ট জেটি কন্ট্রাকটরের দায়িত্ব এটা পরিস্কার করার। তিনি যদি ঠিক সময় পরিস্কারের ব্যবস্থা করতেন তবে ময়লা থেকে দূর্গন্ধ ছড়াতোনা।

৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ ও জেটিঘাট কন্ট্রাকটর সমিতির সদস্য ইউপি মেম্বার সজিবুর রহমানের কাছে চানতে চাইলে তাঁরা বলেন, আমরা অচিরেই এই ময়লার স্তুপ অপসারণ করার ব্যবস্থা গ্রহণ করবো। আর ভবিষ্যতে দূর্গন্ধ না হওয়ার আগেই ময়লা পরিস্কারের ব্যবস্থা গ্রহণ করবো।

লেখাটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো লেখা
© ২০২১ বাংলার কথা । এম.ও. টেলিকম কর্তৃক সর্বস্বত্ত্ব স্বত্ত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews